ঢাকারবিবার , ১২ মে ২০২৪
  • অন্যান্য

রাসিকের উদ্যোগে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনকে নাগরিক সংবর্ধনা প্রদান

মে ১২, ২০২৪ ৮:১৮ অপরাহ্ণ । ২৬ জন

অ্যাটর্নি জেনারেল ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী এএম আমিন উদ্দিনকে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়েছে। শনিবার রাত ৮টায় নগর ভবনের সিটি হল সভাকক্ষে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অ্যাটর্নি জেনারেল ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট এর মাধ্যমে সংবর্ধিত করা হয়।

অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন তাঁর বক্তব্যে রাজশাহী মহানগরীর ভূয়শী প্রশংসা করেন। তিনি বলেন, রাজশাহী নগরীকে দেখে মুগ্ধ হয়েছি। রাজশাহী বাংলাদেশের সবচেয়ে সুন্দর শহর। এমন সুন্দর একটি নগরী গড়ার জন্য মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ভাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন বলেন, জনগণের দুর্দশা লাঘবে আইনজীবীদের অনুপ্রেরণা জুগিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আদালতের বাইরেও সমঝোতার মাধ্যমে মামলার নিষ্পত্তির পরামর্শ প্রদান করেছেন। সমঝোতার মাধ্যমে মামলা নিষ্পত্তি হলে বাদী-বিবাদী উভয় পক্ষ কম ক্ষতিগ্রস্থ হন। এ ব্যাপারে আইনজীবীদের ভুমিকা রাখার আহ্বান জানাচ্ছি।

রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ.বি.এম. শরীফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন রাজশাহী-২ (সদর) মাননীয় সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, কবিকুঞ্জ, রাজশাহীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামানিক, রাজশাহী জেলা দায়রা জজ আদালত পিপি এ্যাড মোজাফফর হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন আবু নাসের মো. ওয়াহেদ। মঞ্চে উপবিষ্ট ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নিযাম উল আযীম, প্যানেল মেয়র-২ ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন। অনুষ্ঠানে বিশিষ্ট নাগরিকবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ আইনজীবী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, রাসিকের কাউন্সিলর-কর্মকর্তাবৃন্দ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অ্যাটর্নি জেনারেলকে রাসিকের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিকর প্যানেল মেয়র-১ ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নিযাম উল আযীম ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ.বি.এম. শরীফ উদ্দিন। এরপর তাঁকে রাজশাহী-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা এবং আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা পৃথক পৃথকভাবে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় বীর মুক্তিযোদ্ধা, সরকারি আইন কর্মকর্তা, আইনজীবী সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে অ্যাটর্নি জেনারেলকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

Paris