ঢাকামঙ্গলবার , ১৪ মে ২০২৪

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, সহ-অধিনায়ক তাসকিন

মে ১৪, ২০২৪ ৮:০৬ অপরাহ্ণ । ১৭ জন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার মিরপুরে ১৫ সদস্যের এই স্কোয়াড ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

বিশ্বকাপ স্কোয়াডে নাজমুল হোসেন শান্ত অধিনায়ক থাকবেন, সেটি নিশ্চিত হওয়া গিয়েছিল আগেই। কিন্তু বিশ্বকাপে সহ-অধিনায়ক নিয়েও যাওয়া হচ্ছে। এই দায়িত্ব দেওয়া হয়েছে পেসার তাসকিন আহমেদকে।

সবশেষ জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। অনেকদিন পর জাতীয় দলে ফিরে ৪ ম্যাচে ৮ উইকেট নিয়ে সিরিজ সর্বোচ্চ উইকেট শিকারি হলেও নির্বাচকদের আস্থা অর্জন করতে পারেননি তিনি। এমনকি রিজার্ভেও রাখা হয়নি তাকে। চার পেসারসহ দলে আছেন বিশেষজ্ঞ তিন স্পিনার। মেহেদী হাসান মিরাজকে নিয়ে শেষ মুহূর্তে গুঞ্জন থাকলেও নির্বাচকরা রেখেছেন রিশাদ হোসেন, শেখ মাহেদী হাসান ও তানভীর ইসলামকেই।

এদিকে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন রিশাদ হোসেন, জাকের আলী, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব, তানভীর ইসলাম ও তাওহীদ হৃদয়।

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, শেখ মাহেদী হাসান, তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানভীর ইসলাম।

রিজার্ভ: হাসান মাহমুদ, আফিফ হোসেন।

বাংলানিউজ