ঢাকামঙ্গলবার , ১৪ মে ২০২৪

বিশ্বকাপে শান্তদের কাছে যে প্রত্যাশা প্রধান নির্বাচকের

মে ১৪, ২০২৪ ৮:৪৩ অপরাহ্ণ । ২১ জন

১৯ তম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। আজ (মঙ্গলবার) দুপুরে মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে বিসিবির সংবাদ সম্মেলন কক্ষ থেকে দল ঘোষণা করেন জাতীয় দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। বাংলাদেশের স্কোয়াডে বড় ঘটনা বলতে দুটি। চোট শঙ্কায় থাকা তাসকিন আহমেদকে সহ-অধিনায়কের পদে রাখা এবং অলরাউন্ডার সাইফউদ্দিন আহমেদের বাদ পড়া।

সবকিছু ঠিক থাকলে আগামীকাল মধ্যরাতে বিশ্বকাপ খেলতে দেশ ছাড়বে বাংলাদেশ দল। তবে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানিয়েছেন চাওয়া পাওয়ার কথা। দল ঘোষণা শেষে সংবাদ সম্মেলনে লিপু বলেন, ‘আমাদের অবশ্যই জাতীয় দলের কাছে প্রত্যাশা আছে। আমরা যেন প্রথম রাউন্ড পার করে পরের রাউন্ডে যেতে পারি। দ্বিতীয় রাউন্ডে গেলে সেখান থেকে আরও একটা প্রচেষ্টা থাকবে পরের রাউন্ডে যাওয়ার.. প্রত্যাশা থাকবে।’

দক্ষিণ আফ্রিকাকে হারানোর প্রশ্নে লিপু বলেন, ‘প্রাথমিক পর্বের প্রত্যাশা যতটা বেশি সুযোগ আছে। আমি বলব দক্ষিণ আফ্রিকার সঙ্গে হেরে বসে থাকবো এটা না। বাস্তবতা হলো প্রথম ম্যাচে (শ্রীলঙ্কার বিপক্ষে) দুটো দলই বিশ্বাস করে একে অপরকে হারাতে পারে। এটা খুব চাপের ম্যাচ হবে। সেটা জিতলে পরের তিন ম্যাচের দুটো ম্যাচে জেতার খুব সম্ভাবনা দেখছি।’

‘দক্ষিণ আফ্রিকাকে যে হারানো যাবে না এটা না। অবশ্যই আমাদের সঙ্গে ওদের ব্যবধান আছে। ওদের ক্রিকেটাররা দলগতভাবে বা সিঙ্গেলভাবে অনেক ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে। হয় তাদেরকে বিলো পারফরম বা আমাদের ওভারপারফর্ম করে ওদের হারাতে হবে।’-যোগ করেন লিপু।

আগামী ২ জুন যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। তবে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন শুরু হবে ৭ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘গ্রুপ অব ডেথ’ খ্যাত ডি গ্রুপে থাকা বাংলাদেশের পরের ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৯ জুন। আসরে টাইগারদের তৃতীয় ম্যাচ ১২  জুন নেদারল্যান্ডসের বিপক্ষে। ১৬ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শেষ করবে নাজমুল হোসেন শান্তর দল।

ঢাকা পোস্ট