ঢাকাবুধবার , ২৯ মে ২০২৪

এডিএইচডি রোগে আক্রান্ত জনপ্রিয় অভিনেতা ফাহাদ ফাসিল

মে ২৯, ২০২৪ ৯:০৮ অপরাহ্ণ । ৪৭ জন

‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমায় ভওয়র সিং শেখাওয়াতের চরিত্রে অভিনয় করে ভক্তদের মাঝে নতুন করে সাড়া জাগিয়েছিল দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা ফাহাদ ফাসিল। অ্যাটেনশন ডেফিসিট হাইপার অ্যাক্টিভিটি ডিসঅর্ডার, অর্থাৎ এডিএইচডি রোগে আক্রান্ত হয়েছেন এ অভিনেতা।

সম্প্রতি একটি স্কুলের অনুষ্ঠানে গিয়ে নিজের এই রোগের কথা জানান। সে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এক চিকিৎসক। সেখানেই প্রতিকারের উপায় জানতে চেয়েছিলেন তিনি।

চিকিৎসক জানান, ছোটদের ক্ষেত্রে খুব সহজেই এডিএইচডি রোগের চিকিৎসা করা যায়। আর বড়দের ক্ষেত্রে লক্ষণ বুঝে চিকিৎসার পদ্ধতি নির্ণয় করতে হয়। কিছু ক্ষেত্রে মনোবিদের সাহায্য নেওয়া উচিত। কখনও আবার ওষুধের প্রয়োজন পড়তে পারে।

Fahadh Faasil | Pushpa 2 Actor Fahadh Faasil reveals he diagnosed with ADHD  dgtl - Anandabazar

এডিএইচডি এটি এক ধরনের মানসিক রোগ। সাধারণ শিশুদের মধ্যেই এই রোগের প্রভাব বেশি। এই রোগে আক্রান্ত হলে সাধারণত অন্যের দৃষ্টি আকর্ষণ করার প্রবণতা দেখা যায়। কিংবা সর্বত্র সবার মধ্যমণি হয়ে থাকার প্রবণতা দেখা যায়।

উল্লেখ্য, দক্ষিণী পরিচালক ফজিলের ছেলে ফাওয়াদ। প্রথম সিনেমার মুক্তির পরই ব্রেক নিয়েছিলেন তিনি। আমেরিকা চলে গিয়েছিলেন পড়াশোনা শেষ করতে। সেখান থেকে ফিরে এসে মালয়ালম সিনেমায় দ্বিতীয় ইনিংস শুরু করে ফাহাদ। তুমুল সাফল্য পান তিনি।

তাকে মালয়ালম সিনেমার সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতাও বলা হয়। এদিকে ‘আভেশম’ সিনেমায় রঙ্গার চরিত্রে অভিনয় করে দর্শকদের প্রশংসা পেয়েছেন ফাহাদ।

ঢাকা পোস্ট