ঢাকাবৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

ফিলিস্তিনকে সমর্থন করে পোস্ট দিয়ে ডিলিট করতে বাধ্য হলেন মাধুরী

মে ৩০, ২০২৪ ৮:৫৫ অপরাহ্ণ । ৩৮ জন

গাজা ভূখণ্ডের দক্ষিণাঞ্চলীয় রাফা শহরে বাস্তুচ্যুত লোকদের শিবিরে ভয়াবহ হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। এই হামলায় কমপক্ষে ৪৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ইসরায়েলি এই বর্বরতার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবর হয়েছেন বলিউডের একাধিক তারকা। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিংয়ে রয়েছে ‘অল আইজ অন রাফাহ’ হ্যাশট্যাগ।

সকলের সঙ্গে এই প্রতিবাদে যোগ দিয়েছেন বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ‘অল আইজ অন রাফাহ’ হ্যাশট্যাগে একটি ছবি প্রকাশ করেন তিনি।

ফিলিস্তিনিদের প্রতি অভিনেত্রীর এমন অবস্থান ভালোভাবে নেননি ভারতীয়রা। অনেকেই মাধুরীর সমালোচনায় মেতে ওঠেন ইসরায়েল বিরোধী অবস্থানের কারণে। নেটিজেনদের সেই রোষানলে পরে শেষমেষ পোস্টটি ডিলিট করে দেন অভিনেত্রী।

তবে পোস্ট ডিলিট করেও রক্ষা মেলেনি। এর পরপরই গোলাপী লেহেঙ্গায় একটি রিলস শেয়ার করেন মাধুরী। যেখানে নেটিজেনরা নানা মন্তব্যে মেতে ওঠেন। কেউ লেখেন, ‘পোস্ট করে আবার তা মুছে ফেলা খুবই দুঃখজনক, আমরা খুবই হতাশ।’

কারো মন্তব্য, ‘প্রতিক্রিয়ার সম্মুখীন হওয়ার পর ম্যাম আপনি পোস্টটি মুছে ফেলেছেন!’ কেউ আবার ইসরায়েলের পক্ষ নিয়ে বলেছেন, ‘মাধুরী তার প্রোপাগান্ডা স্টোরি ডিলিট করতে বাধ্য হলেন।’

মাধুরীর মুছে ফেলা ইনস্টাগ্রাম স্টোরিজের একটি স্ক্রিনশট শেয়ার করে এক্সে হ্যান্ডেলে একজন লিখেছেন, ‘মাধুরী দীক্ষিতও এটি মুছে দিয়েছেন। আমরা বেশ মর্মাহত হয়েছি।’

যদিও মাধুরীর মতো পিছু হাটেননি বলিউডের বেশ কয়েকজন তারকা। ইসরায়েলি বিমান হামলার প্রতিবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন রিচা চাড্ডা, বরুণ ধাওয়ান, সোনাক্ষী সিনহা, প্রিয়াঙ্কা চোপড়া, কারিনা কাপুর খান, সামান্থা রুথ প্রভু, তৃপ্তি দিমরি, দিয়া মির্জা, আলিয়া ভাটসহ আরও বেশ কয়েকজন অভিনয়শিল্পী।

ঢাকা পোস্ট