ঢাকারবিবার , ৯ জুন ২০২৪

রেশন দুর্নীতি মামলা: ঋতুপর্ণাকে আবারও তলব ইডির

জুন ৯, ২০২৪ ১০:২৫ অপরাহ্ণ । ১৮ জন

রেশন দুর্নীতি মামলায় আবারও টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে ডেকে পাঠিয়েছে ভারতের আর্থিক দুর্নীতিসংক্রান্ত তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি)। ১৯ জুন তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশনাও দেওয়া হয়েছে। ৫ জুন হাজিরা দেওয়ার কথা ছিল নায়িকার। কিন্তু বিদেশে থাকায় ৬ জুনের পর সময় চেয়েছিলেন ঋতুপর্ণা। রেশন বণ্টন দুর্নীতি মামলায় আর্থিক লেনদেনের তথ্য নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতেই সিজিও কমপ্লেক্সে তাঁকে ডেকে পাঠিয়েছে ইডি।

ঋতুপর্ণার এই কঠিন সময়ে ৭ জুন মুক্তি পেয়েছে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর অভিনীত ৫০তম সিনেমা ‘অযোগ্য’। ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, সিনেমা মুক্তির সময় দ্বিতীয় দফায় আবারও তলব করা হলো ঋতুপর্ণাকে। এর আগে গেল গত মে মাসে ইডির নোটিশ পেয়েছিলেন অভিনেত্রী। সে সময় বিদেশে আছেন জানিয়ে ৬ জুনের পর হাজিরার জন্য সময় চান অভিনেত্রী। এরপর আবারও নোটিশ পেলেন ঋতুপর্ণা। এ নিয়ে দুটি নোটিশ পেলেন ঋতুপর্ণা।

ভারতীয় গণমাধ্যম বলছে, রেশন দুর্নীতি মামলার তদন্তে অভিযুক্ত ব্যক্তিদের অ্যাকাউন্ট খতিয়ে দেখতে গিয়েই সামনে আসে ঋতুপর্ণার নাম। রেশন দুর্নীতির টাকা কি বিভিন্ন পথ ঘুরে তাঁর অ্যাকাউন্টে গিয়েছিল? সে বিষয়েই অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

এবিপি আনন্দকে দেওয়া সাক্ষাৎকারে ঋতুপর্ণা বলেন, ‘এ ব্যাপারে আমি যোগ্য নই কথা বলার। এ কারণে যে যাঁদের যোগ্যতা আছে এ ব্যাপারে কথা বলার, তাঁদের সঙ্গে কথা বলবেন এবং আমরা নিশ্চয়ই সব রকম উত্তর দিতে প্রস্তুত।’ এর আগে ২০১৯ সালে রোজভ্যালি মামলায় ঋতুপর্ণাকে প্রায় সাড়ে ৭ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে ইডি।

প্রথম আলো