ঢাকারবিবার , ৩০ জুন ২০২৪
  • অন্যান্য

বিএনপির সাবেক এমপি নাদিম মোস্তফা মারা গেছেন

জুন ৩০, ২০২৪ ৮:৫১ অপরাহ্ণ । ৩৬ জন

রাজশাহী জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট নাদিম মোস্তফা আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (৩০ জুন) দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি এক ছেলে, এক মেয়ে, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু জানান, রিমান্ডে বিএনপি নেতা নাদিম মোস্তফাকে অমানুষিক নির্যাতন করার পর থেকেই তিনি হার্টের অসুখসহ নানান শারীরিক জটিলতায় ভুগছিলেন। রোববার সকালে অসুস্থ বোধ করলে দ্রুত তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়।

সেখানেই দুপুর পৌনে ১২দিকে তিনি মারা যান।

মিজানুর রহমান মিনু আরও বলেন, ‘ইতোমধ্যে নাদিম মোস্তফাকে বহনকারী মরদেহবাহী গাড়ি ঢাকা থেকে রওয়ানা হয়েছে।

আজ বাদ এশা পুঠিয়ায় তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ নিয়ে আসা হবে রাজশাহী শহরে। সোমবার (১ জুলাই) সকালে রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) ঈদগাহ ময়দানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
তবে কোথায় তাকে দাফন করা হবে এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলেও জানান মিনু।

এদিকে সাবেক এমপি নাদিম মোস্তফার ছোট ভাই সাঈদ হাসান জানিয়েছেন, ‘তিনি হৃদরোগ, উচ্চ ডায়াবেটিসহ নানান শারীরিক সমস্যায় ভুগছিলেন। তিনি রাজধানী ঢাকায় তার গুলশানের বাসায় অবস্থান করছিলেন। রোববার সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হওয়ার পর নাস্তা করেছেন। এরপর হঠাৎ অসুস্থ বোধ করলে তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

প্রসঙ্গত, ১৯৯৬ ও ২০০১ সালের সপ্তম ও অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসন থেকে নাদিম মোস্তফা দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন।

বাংলা নিউজ

Paris