শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
Homeখেলাধুলাআইপিএলে তাসকিনের বদলে মুজারাবানি

আইপিএলে তাসকিনের বদলে মুজারাবানি

সে ম্যাচে ব্যাট হাতে ৭৫ রান করে বাংলাদেশের জয়ে অবদান রেখে শেষ হাসি হেসেছিলেন তাসকিনই। তখন কে জানত, দুজনের এই ‘দ্বৈরথ’ মাঠ ছাড়িয়ে চলে যাবে মাঠের বাইরেও!

আইপিএলের কল্যাণে তাসকিন-মুজারাবানি ‘দ্বৈরথ’-এর দ্বিতীয় অধ্যায়ও রচিত হচ্ছে শিগগিরই। ইংলিশ পেসার মার্ক উডের বিকল্প হিসেবে তাসকিনকে দলে টানতে পারে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লক্ষ্ণৌ সুপার জায়ান্টস—এমন খবরে মোটামুটি সয়লাব ছিল সংবাদমাধ্যম।

২৬ মার্চ শুরু হবে আইপিএল। লক্ষ্ণৌর চাওয়া অনুযায়ী পুরো টুর্নামেন্টেই তাসকিন তাদের হয়ে খেললে তাঁকে দক্ষিণ আফ্রিকা ছেড়ে চলে যেতে হতো ওয়ানডে সিরিজের পরপরই। দুই টেস্টের সিরিজটা তখন খেলা হতো না তাসকিনের। সে কারণেই বিসিবি সিদ্ধান্ত নিয়েছে, তাসকিনকে সিরিজের মাঝপথে ছাড়া হবে না। আইপিএলে খেলার স্বপ্ন আপাতত তাই অপূর্ণই থেকে যাচ্ছে তাসকিনের।

তাসকিনের যা অপ্রাপ্তি, সেটাই প্রাপ্তি হয়ে ধরা দিচ্ছে ব্লেসিং মুজারাবানির কাছে। আইপিএল-স্বপ্ন পূরণ হচ্ছে এই জিম্বাবুইয়ান পেসারের। তাসকিনকে না পেয়ে তাঁর দিকেই হাত বাড়িয়েছে লক্ষ্ণৌর ফ্র্যাঞ্চাইজিটা। জিম্বাবুয়েতে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার নিজেই টুইটারে নিশ্চিত করেছেন খবরটি।

তিনি জানিয়েছেন, বিশ্বের অন্যতম সেরা ফ্র্যাঞ্চাইজি লিগের অংশ হতে যাচ্ছেন এই পেসার। তাসকিন-মুজারাবানি ‘দ্বৈরথ’-এর দ্বিতীয় অধ্যায়ে তাই মুজারাবানির মুখেই হাসি ফুটছে!

যদিও এখনো আনুষ্ঠানিকভাবে এ নিয়ে ঘোষণা দেয়নি লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। মুজারাবানি কি লক্ষ্ণৌর নেট বোলার হবেন, না তাঁকে স্কোয়াডেই নিয়ে নেওয়া হবে, সেটাও ধোঁয়াশায়। ভূমিকা যা-ই হোক না কেন, লক্ষ্ণৌতে মুজারাবানি আসছেন, আর সেটা তাসকিনেরই হারানো সুযোগের কারণে—এটা মোটামুটি নিশ্চিত। টুইটে জিম্বাবুয়েতে থাকা ভারতীয় হাইকমিশনার জানিয়েছেন, ‘রাষ্ট্রদূত জনাম ব্লেসিং মুজারাবানির সঙ্গে দেখা করেছেন। কারণ, তিনি আইপিএল ২০২২-এ খেলার জন্য দেশ ছাড়ছেন। রাষ্ট্রদূত তাঁকে ও তাঁর ফ্র্যাঞ্চাইজি লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে শুভকামনা জানিয়েছেন।’

প্রথম আলো

সর্বশেষ সংবাদ