ঢাকাবৃহস্পতিবার , ১৭ নভেম্বর ২০২২
  • অন্যান্য

বণার্ঢ্য আয়োজনে রাজশাহীতে এমসিসি’র অষ্টম আসর শুরু

নভেম্বর ১৭, ২০২২ ৩:২৫ অপরাহ্ণ । ১০৩ জন

রাজশাহীতে বণার্ঢ্য আয়োজনে মাস্টার্স ক্রিকেট কার্নিভালের (এমসিসি) অষ্টম আসরের প্রতিযোগিতা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেলে রাজশাহী কলেজে আয়োজিত অনুষ্ঠানে ট্রফি উন্মোচন, বেলুন ও ফেস্টুন উড়িয়ে এমসিসি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এরপর টুর্নামেন্টের উদ্বোধন উপলক্ষে মোটরসাইকেল শোভাযাত্রা বের করা হয়। ‘ফরমার ক্রিকেটার্স রাজশাহী’র এ প্রতিযোগিতায় ১২টি দলের ৩০০ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, এক সময়ে রাজশাহী খেলাধুলায় প্রাণচাঞ্চল্যে ভরপুর ছিল। এখানকার অনেক খেলোয়াড় ক্রিকেটে জাতীয় দল ও ঢাকায় বড় ক্লাবে খেলেছেন। আবারও আমরা সারা বছরব্যাপী খেলাধুলার মাধ্যমে এ শহরকে মাতিয়ে রাখতে চাই। রাজশাহীতে একাধিক ক্রিকেট একাডেমি রয়েছে। তবে আরও হওয়া দরকার বলে আমি মনে করি। ফুটবল একাডেমিও হওয়া দরকার। বিভিন্ন সুযোগ-সুবিধা বাড়ানোর মাধ্যমে তরুণদের মাঠমুখী করতে হবে। তরুণরা যদি খেলাধুলায় মাঠমুখী হয়, তাহলে কোনো ক্রাইম থাকবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

আরও উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার জিয়াউল হক।

শুভেচ্ছা বক্তব্য দেন টুর্নামেন্ট আয়োজন কমিটির আহ্বায়ক জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

সঞ্চালনায় ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন। এছাড়া ১২টি দলের মালিক, কোচ ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।