ঢাকাশনিবার , ১৯ নভেম্বর ২০২২
  • অন্যান্য

এক ঘণ্টা আগেই সিলেটে বিএনপির গণসমাবেশ শুরু

নভেম্বর ১৯, ২০২২ ২:০৩ অপরাহ্ণ । ১০৭ জন

নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগেই সিলেটে বিএনপির গণসমাবেশ শুরু হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) দুপুর ১২টায় সমাবেশ শুরু হওয়ার কথা। তবে সকাল থেকে মিছিলে মিছিলে নেতাকর্মীরা নগরের আলিয়া মাদরাসা মাঠে উপস্থিত হতে শুরু করলে বেলা ১১টায় স্থানীয় নেতাদের বক্তব্যের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হওয়া সমাবেশে একে একে স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছেন।

সমাবেশে সভাপতিত্ব করছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী। পরিচালনায় রয়েছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতা সিদ্দিকী। শুরুতে স্বাগত বক্তব্য দেন মহানগর মহিলাদলের সভাপতি রুকসানা বেগম শাহনাজ।

সমাবেশের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত শুক্রবার (১৮ নভেম্বর) রাতে সিলেটে এসে উপস্থিত হয়েছেন। এরইমধ্যে কেন্দ্রীয় নেতারা সিলেটে এসে পৌঁছেছেন। সমাবেশ মঞ্চের সামনের সারির মধ্যখানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য একটি চেয়ার বরাদ্দ রাখা হয়েছে।  শনিবার সকাল থেকে নেতাকর্মীরা বিভিন্ন স্থান থেকে মিছিল সহকারে এসে সমাবেশে যোগ দিচ্ছেন।

নেতাকর্মীরা বাদ্যযন্ত্র বাজিয়ে ধানের শীষের ব্যানার, ফেস্টুন নিয়ে একের পর এক মিছিল সহকারে সমাবেশস্থলে এসে উপস্থিত হচ্ছেন। সময় যত গড়াচ্ছে ততই নেতাকর্মীর ঢল নামছে আলিয়া মাদরাসা ময়দানে।

এদিকে সমাবেশকে ঘিরে কঠোর সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মাঠে পুলিশ-বিজিবি, র‌্যাব, কুইক রেসপন্স টিম-সিআরটি, চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত, বোম্ব ডিসপোজাল টিম, পুলিশের দুটি এপিসি কার প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) সুদ্বীপ দে।

একই দিনে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের ডাকে ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১২ ঘণ্টার ধর্মঘটও চলছে। ফলে সাধারণ মানুষ পড়েছেন ভোগান্তিতে। জরুরি প্রয়োজনে বিভিন্ন উপজেলা থেকে নগর অভিমুখে আশা লোকজনকেও যানবাহনের কারণে নানা ভোগান্তি পোহাতে হচ্ছে।
মিছিল নিয়ে আসা বিএনপির নেতাকর্মীরা জানিয়েছেন, তাদের আরও নেতাকর্মীদের পথে পথে পুলিশি বাধার সম্মুখীন হতে হচ্ছে। অনেকে বিকল্প পন্থায় হেঁটে, নৌকায় নদীপথে সমাবেশে এসে যোগ দিচ্ছেন।

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরের পর আজ সিলেটে গণসমাবেশ করছে তারা। এটি বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ।- বাংলানিউজ