ঢাকারবিবার , ১৮ ডিসেম্বর ২০২২
  • অন্যান্য

আন্ডারডগ আর্জেন্টিনাকে শক্তি যোগাচ্ছেন ‘সর্বকালের সেরা’ মেসি : মার্টিনেজ

ডিসেম্বর ১৮, ২০২২ ৫:৩০ অপরাহ্ণ । ১৪৭ জন

আর্জেন্টিনার গোল রক্ষক এমিলিয়ানো মার্টিনেজ বলেছেন, আগামীকাল রোববার বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে বিশ^কাপের ফাইনালে আন্ডারডগ হিসেবে প্রস্তুতি নিতে পেরে দক্ষিন আমেরিকানরা খুশি।

মার্টিনেজ বলেন, লুসাইল স্টেডিয়ামে ফাইনালে নামার আগে লিওনেল মেসির শক্তিতে বলিয়ান আর্জেন্টিনা সঙ্গে করে নিয়ে এসেছেন ২০২১ কোপা আমেরিকা জয়ের অভিজ্ঞতা। রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বি ব্রাজিলকে হারিয়ে গত বছর কোপা আমেরিকার ট্রফি ঘরে তুলেছিল আর্জেন্টিনা।

মার্টিনেজ বলেন,‘ ওই জয়ের স্মৃতি এবং মেসির অনুপ্রেরনায় বলিয়ান হয়ে রোববার ফাইনালে লেস ব্লুজদের মোকাবেলা করতে নামবে আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে যখন আমরা জয়লাভ করেছিলাম, তখন ফেভারিট ছিল তারা। আমরা সব সময় প্রতিপক্ষ দলকে ফেভারিট শুনতে পছন্দ করি। কারণ আমরা তাদেরকে উচ্চ বা নিকৃস্ট মনে করি না।

এই মুহুর্তেও তাই । সবাই ফ্রান্সকেই ফেভারিট বলছে। কিন্তু আমাদের আছে সময়ের সেরা তারকা।’
মার্টিনেজ মনে করেন গত বছর কোপা আমেরিকা থেকেই দলকে অনুপ্রানীত করে আসছেন মেসি। যিনি তার শেষ  বিশ^কাপকে স্মরনীয় করে রাখতে চান শিরোপা জয়ের মাধ্যমে। তিনি বলেন,‘ কোপা আমেরিকার সময় আমি গ্রেট মেসিকে দেখেছি, যিনি অন্যরকম এবং সেরাদের একজন। কোপা আমেরিকার সঙ্গে বিচার করলে এবারের বিশ^কাপে তিনি আরো একধাপ এগিয়ে আছেন। শারিরিকভাবে দারুন অবস্থায় থাকা মেসি খেলছেনও চমৎকার। মেসিকে হারানো বেশ কঠিন হবে।’

বাসস