ঢাকামঙ্গলবার , ২০ ডিসেম্বর ২০২২
  • অন্যান্য

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন বেনজামা

ডিসেম্বর ২০, ২০২২ ৬:২১ অপরাহ্ণ । ১১৫ জন

গুঞ্জন শোনা যাচ্ছিল অনেক আগেই। আলোচনাও হচ্ছিল। কথার ডালাপালা মেলছিল। তবে সেসবকে খুব বড় হতে দিলেন না করিম বেনজামা। সব কিছুর ইতি টানলেন নিজেই।

আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলেন, জাতীয় দলের জার্সিতে তাকে আর দেখা যাবে না। সোমবার রাতে অবসরের ঘোষণা দিয়েছেন ফ্রান্সের এ ফরোয়ার্ড। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে অবসরের পোষ্টে বেনজামা লিখেছেন,‘আমি আমার গল্প লিখেছি এবং এটা এখানেই শেষ। ‘

জাতীয় দলের হয়ে ৯৭ ম‌্যাচ খেলেছেন বেনজামা। গোল করেছেন ৩৭টি। ২০টি অ‌্যাসিস্ট রয়েছে।

কাতার বিশ্বকাপে দিদিয়ের দেশমের ২৬ জনের স্কোয়াডে ছিলেন বেনজামা। গতবারের ব‌্যালন ডি অর বিজয়ীর ওপর চোখ ছিল সারাবিশ্বের। কিন্তু মাঠে নামার আগেই শেষ হয়ে যায় বিশ্বকাপ অধ‌্যায়।

বিশ্বকাপ শুরুর তিন দিন আগে ঊরুর চোটে পড়ে ছিটকে যান। কিন্তু ফ্রান্সের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়নি তাকে। কাতার বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত বেনজেমা ছিলেন ফ্রান্সের নিবন্ধিত খেলোয়াড়।

চোট থেকে সেরে উঠেছিলেন বেনজামা। রিয়াল মাদ্রিদে ফিরে ফেরার প্রস্তুতিও নিয়েছিলেন। রিয়ালও তাকে ফাইনাল খেলতে অনুমতি দিয়েছিল। কিন্তু দিদিয়ের দেশম তার প্রতি কোনো আগ্রহ দেখায়নি। ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করে ক্যাপশনে বেনেজমাও লিখেন, ‘আমি আগ্রহী নই।’

অবশেষে বিশ্বকাপ শেষ হবার পরদিন বেনজামা সব আলোচনা থামিয়ে দিলেন। তবে প্রশ্ন থেকে যাচ্ছে। ক্ষোভ থেকেই কি আন্তর্জাতিক ফুটবল থেকে সরে গেলেন বেনজামা।

ফ্রান্সের জার্সিতে তাকে দেখা যাবে না। তবে কিছুদিন পরই রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে ফিরবেন এ তারকা ফুটবলার।