ঢাকাশনিবার , ২৪ ডিসেম্বর ২০২২

আবারও বিশ্বকাপ ফাইনালের দাবিতে পিটিশন

ডিসেম্বর ২৪, ২০২২ ৬:৩৩ অপরাহ্ণ । ৬৬ জন

কাতার বিশ্বকাপ ফাইনাল সন্তুষ্টি দিতে পারেনি ফ্রান্স ভক্তদের মনে। সেটাই স্বাভাবিক; কেননা টাইব্রেকারে আর্জেন্টিনার কাছে ৩(৪)-৩(২) ব্যবধানে হেরেছে তাদের দল।

তবে ফাইনাল আবারও মাঠে গড়ানোর দাবিতে পিটিশন জারি করেছেন তারা। তাতে সই করেছেন ২ লাখেরও বেশি মানুষ।

‘মেসঅপিনিয়নস’ নামে একটি অনলাইন প্লাটফর্মে পিটিশন খোলা হয়েছে। পিটিশনটির নাম- ‘রেফারিকে পুরোপুরি কিনে নেওয়া হয়েছে, পেনাল্টি কখনোই ছিল না+দ্বিতীয় গোলের সময় ফাউল করা হয় এমবাপ্পেকে!!!! ম্যাচটি পুনরায় খেলার দাবিতে সই করুন। ’

পিটিশনটি ইতোমধ্যেই সর্বোচ্চ সই করা পিটিশনের সেরা ২০-এ জায়গা করে নিয়েছে। ৫ লাখ সই হয়ে গেলে এই পিটিশন ফরাসি অনলাইন প্ল্যাটফর্মে সর্বোচ্চ সই পাওয়া তিনটি পিটিশনের একটি হবে। সেই পেজে ইতিমধ্যে কমেন্টের বন্যা বয়ে গেছে। ‘রেফারি দুর্নীতিগ্রস্ত’, ‘রেফারি খুবই সন্দেহজনক ছিল’ এমন মন্তব্যে লিখেছেন অনেকেই।

আর্জেন্টিনার পাওয়া প্রথম গোলটি আসে পেনাল্টি থেকে। ডি বক্সের ভেতর আনহেল দি মারিয়াকে ফেলে দেন উসমান দেম্বেলে। কিন্তু ফ্রান্স সমর্থকদের দাবি, দি মারিয়া পরে যাওয়ার পেছনে দেম্বেলের কোনো সংস্পর্শই ছিল না। আরেকটি হলো আর্জেন্টিনার দ্বিতীয় গোলের আগে ফাউল করা হয়েছিল এমবাপ্পেকে। রেফারি তা এড়িয়ে যান। ভিএআর এখানে হস্তক্ষেপ না করায় আরও অবাক হন ফ্রান্স সমর্থকরা।

বাংলানিউজ