ঢাকাবৃহস্পতিবার , ২৯ ডিসেম্বর ২০২২
  • অন্যান্য

বেনজেমা এবার ইনস্টাগ্রামে আনফলো করছেন সতীর্থদের

ডিসেম্বর ২৯, ২০২২ ৭:৩০ অপরাহ্ণ । ১১২ জন

কাতার বিশ্বকাপের ফাইনালের পর কোচ দেশমের সঙ্গে ফ্রান্সের তারকা ফুটবলার করিম বেনজেমার দ্বন্দ্বের বিষয়টি আরও স্পষ্ট হয়ে গেছে।

বিশ্বকাপের ফাইনালের পরের দিন হুট করেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন রিয়েল মার্দিদের এ তারকা ফুটবলার।খবর আরব নিউজের।

এবার শুধু কোচের সঙ্গে নয় জাতীয় দলের অনেক সতীর্থদের সঙ্গেও দূরত্ব বেড়েছে বেনজেমার। বেশ কয়েকজন সতীর্থকে  ইনস্টাগ্রামে ‘আনফলো’ করে দিয়েছেন বেনজেমা।

স্প্যানিশ গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয় বেনজেমার আনফলো তালিকায় ছিলেন রিয়াল মাদ্রিদ সতীর্থ অরেলিঁয়ে চুয়ামেনিও। অবশ্য পরে কয়েক ঘণ্টা পর চুয়ামেনি আবার ‘ফলোয়িং’ তালিকায় ফেরেন বেনজেমা।

কয়েকটি ইউরোপীয় গণমাধ্যমের হিসাবে, ফ্রান্সের বিশ্বকাপ দলে থাকা ২৬ জনের ১৫ জনকেই ‘আনফলো’ করেছেন বেনজেমা। তবে কিলিয়ান এমবাপ্পে, মার্কোস থুরাম, এদুয়ার্দো কামাভিঙ্গা এবং রাফায়েল ভারানরা আছেন ‘ফলোয়িং’ এর তালিকায়।

ইনজুরির পরও বিশ্বকাপ স্কোয়াডে নাম থাকলে মাঠে নামা হয়নি তার। ফাইনালে খেলার জন্য না ডাকায় কোচ দেশমের সঙ্গে দ্বন্দ্বের জেরে বেনজেমা অবসর নিয়েছেন বলে মনে করছেন অনেকে।

বিশ্বের দ্বিতীয় দেশ হিসাবে পর পর দু’বার বিশ্বকাপ জেতার সুযোগ ছিল এবার ফ্রান্সের সামনে। ফাইনালে উঠলেও সেই নজির গড়তে পারেননি কিলিয়ান এমবাপেরা।

বিশ্বকাপ জিততে না পারার জন্য দোষারোপ করা শুরু হল কোচ দিদিয়ের দেশমকে।

বেনজেমার এজেন্ট করিম জাজিরি বলেছেন, দেশমের সিদ্ধান্তের মাশুল দিতে হয়েছে ফ্রান্সকে। বিশ্বকাপের নকআউট পর্বে খেলার জন্য প্রস্তুত ছিলেন বেনজেমা। অথচ কোচ তাকে ডাকলেনই না।

বিশ্বকাপের দলে থাকা একজন অভিজ্ঞ ফুটবলার চোট সারিয়ে মাঠে নামার জন্য প্রস্তুত। অথচ তাকে উপেক্ষা করলেন কোচ!

তিনি আরও বলেছেন, দ্রুত চোট সারানোর জন্য তিনজন বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়া হয়েছিল। চলতি মৌসুমে দারুণ ছন্দে ছিলেন বেনজেমা। অনুশীলনে চোট পাওয়ায় তড়িঘড়ি করে দেশে ফেরত পাঠানো হল। অথচ সুস্থ হওয়ার পর আর দলে ফেরানো হল না।

২০১৬ সালে ইউরো কাপ এবং ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ৩৫ বছরের এই স্ট্রাইকার। দেশের হয়ে ৯৭টি ম্যাচে ৩৭টি গোল রয়েছে তার। তবু চোট সারার পর কোচ তাকে আর এবার বিশ্বকাপের দলে ফেরাননি। ফ্রান্স কোচের এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন জাজিরি। তার মতে, বেনজেমা দলে থাকলে অন্য রকম ফলাফল হতেও পারত।

যুগান্তর