ঢাকাসোমবার , ১৩ মার্চ ২০২৩
  • অন্যান্য

মাহমুদউল্লাহকে বাদ দেওয়া নিয়ে যা বললেন সুমন

মার্চ ১৩, ২০২৩ ৬:৫৬ অপরাহ্ণ । ৯৫ জন

মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়াই আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ধারণা করা হচ্ছে, খারাপ পারফরমের কারণে দলে জায়গা হারালেন মাহমুদউল্লাহ।

আয়ারল্যান্ডের বিপক্ষে স্কোয়াডে মাহমুদউল্লাহ না থাকার বিষয়ে সাবেক অধিনায়ক ও নির্বাচক হাবিবুল বাশার সুমন সোমবার গণমাধ্যমকে বলেছেন, মাহমুদউল্লাহকে বিশ্রামে রাখা হয়েছে। তবে জাতীয় দলের নির্ভরযোগ্য এই ব্যাটার দলে নিয়মিত থাকবেন কিনা সে বিষয়ে কিছু জানাননি সুমন।

এর আগে থেকেই গুঞ্জন ছিল— রিয়াদকে অবসরে পাঠানো হবে। তবে এ বিষয়ে স্পষ্ট করে কিছু বলছে না ক্রিকেট বোর্ড। সর্বশেষ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, মাহমুদউল্লাহ অবসরে যেতে চাইলে তাকে এ সম্মানটুকু দেওয়া হবে। কেননা বাংলাদেশ টিমে তার অবদান আছে অনেক। সে অনেক ম্যাচ জিতিয়েছে।

অন্যদিকে সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাত্র ৭১ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। গুরুত্বপূর্ণ সময়ে দলের ত্রাণার ভূমিকায় দেখা যায়নি তাকে।
টেস্ট ক্রিকেট থেকেও অবসর নিয়েছেন ৩৬ বছর বয়সি মাহমুদউল্লাহ। টি-টোয়েন্টি দলেও নিজের জায়গা হারিয়েছেন তিনি। এবার ওয়ানডে দল থেকে বাদ পড়ায় মাহমুদউল্লাহর ভবিষ্যৎ হুমকির মুখে পড়েছে।

মাহমুদউল্লাহর জায়গায় দলে নেওয়া হয়েছে ইয়াসির আলীকে। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলা তাইজুলকে বাদ দেওয়া হয়েছে। তার জায়গা দলে ডাক পেয়েছেন নাসুম আহমেদ। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন জাকির হাসান। এ ছাড়া দলে নেওয়া হয়েছে শরিফুল ইসলামকে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে যথাক্রমে— ১৮, ২০ ও ২৩ মার্চ।

প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশ দল
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও জাকির হাসান।