ঢাকাশনিবার , ১৮ মার্চ ২০২৩

উইলিয়ামসন-নিকোলসের ডাবল সেঞ্চুরিতে কিউইদের রানপাহাড়

মার্চ ১৮, ২০২৩ ১:২৯ অপরাহ্ণ । ৭৯ জন

ব্যাট হাতে দুর্দান্ত সময় কাটাচ্ছেন কেন উইলিয়ামসন। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ ইনিংসে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে দলকে এনে দেন রোমাঞ্চকর।

দ্বিতীয় টেস্টে হাসল তার ব্যাট। এবার সেঞ্চুরিকে রূপ দেন ডাবল সেঞ্চুরিতে। অন্যদিকে ১৫ ইনিংস ধরে ফিফটির দেখা না পাওয়া হেনরি নিকোলস ফিরলেন রানে। ওয়েলিংটনে তিনিও পেলেন ডাবল সেঞ্চুরির দেখা।  এই প্রথম এক ইনিংসে জোড়া ডাবল সেঞ্চুরি দেখল নিউজিল্যান্ড। তাতে ভর করে প্রথম ইনিংসে ৪ উইকেটে ৫৮০ রানের পাহাড় গড়ে ডিক্লেয়ার দিয়েছে তারা।

জবাবে দিতে নেমে কিউই পেসারদের তোপের মুখে পড়ে শ্রীলঙ্কা। ২ উইকেটে ২৬ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে তারা। অধিনায়ক দিমুথ করুনারত্নে ১৬ ও প্রবাত জয়সুরিয়া অপরাজিত আছেন ৪ রানে। এর আগে ২ উইকেটে ১৫৫ রান দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড।

তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন থাকা উইলিয়ামসন-নিকোলস অনায়াসেই কাটিয়ে দেন টানা দুটি সেশন। শেষ সেশনের শুরুতে ক্যারিয়ারের ষষ্ট ডাবল সেঞ্চুরির স্বাদ পান উইলিয়ামসন। যদিও এরপর দ্রুতই সাজঘরের পথে ফিরতে হয় থাকে। জয়সুরিয়ার শিকার হওয়ার আগে ২৯৬ বলে ২৩ চার ও ২ ছক্কায় ২১৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই ব্যাটার। তৃতীয় উইকেটে ৩৬৩ রানের জুটি গড়েন নিকোলসের সঙ্গে।

একপ্রান্ত আগলে রেখে ক্যারিয়ার সেরা ইনিংসের পথে এগোতে থাকেন নিকোলস। দীর্ঘদিনের রানখরা দলে তার জায়গাটা অনেকটাই নড়বড়ে করে দিয়েছিল। ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি দিয়ে সেই ক্ষতস্থানে প্রলেপ জুড়ে দিলেন বাঁহাতি এই ব্যাটার। ২৪০ বলে ১৫ চার ও ৪ ছক্কায় ২০০ রানে অপরাজিত থাকেন তিনি। তার অনন্য মাইলফলকের পরপরই ইনিংস ঘোষণা করেন কিউই অধিনায়ক টিম সাউদি।

রানপাহাড়ের বিপরীতে ১৩ রানের ভেতর ওপেনার ওশাদা ফার্নান্দোকে (৬) হারায় শ্রীলঙ্কা। যার শিকার করেন ম্যাট হেনরি। দলীয় ১৮ রানে কুশল মেন্ডিসকে (০) তুলে নেন ডগ ব্রেসওয়েল।

বাংলানিউজ