ঢাকারবিবার , ১৯ মার্চ ২০২৩

আইপিএল খেলতে বিসিবিকে সাকিব-লিটনের চিঠি

মার্চ ১৯, ২০২৩ ১:২৭ অপরাহ্ণ । ৭৩ জন

চলতি মাস থেকেই মাঠে গড়াতে যাচ্ছে ইন্ডিয়ার প্রিমিয়ান লিগের (আইপিএল) এবারের আসর। আর এই আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠ মাতাবেন সাকিব আল হাসান এবং লিটন দাস। কিছুদিন আগে অবশ্য বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন তারা কেউই এখনও আইপিএল খেলতে এনওসি চায়নি। তবে এবার জানা গেল লিটন ও সাকিব বিসিবির কাছে ছাড়পত্র চেয়েছেন।

গতকাল (১৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ড বনাম বাংলাদেশের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়। সেখানে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস। ওই সময় সাকিব এবং লিটনদের আইপিএলে যোগদান প্রসঙ্গে তিনি জানান তারা এনওসি চেয়েছে।

জালাল বলেন, ‘এটা নিয়ে এখনও আলাপ-আলোচনা হয়নি। তারা আমাদের কাছে চিঠি দিয়েছে। কিন্তু আমরা এখনও আলাপ-আলোচনা করিনি।’

সাকিব আল হাসান ও লিটন দাস বাংলাদেশের টেস্ট দলে রয়েছেন। আগামী ৪ এপ্রিল মাঠে গড়াবে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি। যে কারণে সাকিবদের আইপিএলে যোগ দেওয়া নিয়ে বিপত্তি ঘটেছে। তবে সেই টেস্ট ম্যাচটি না খেলেই তারা আইপিএলে অংশ নিতে চান। এদিকে, মুস্তাফিজুর রহমান টাইগারদের টেস্ট স্কোয়াডে না থাকায় আইপিএল খেলতে তার কোনো বাধা নেই।

আগামী ৩১ মার্চ থেকে মাঠে গড়াবে এবারের আইপিএল। কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ১ এপ্রিল। এই আসরে সাকিব ও লিটনকে কলকাতা এবং মুস্তাফিজকে দলে রেখেছে দিল্লি ক্যাপিটালস। চলমান আয়ারল্যান্ড সিরিজের কারণে তারা মৌসুমের শুরুর দিকের ম্যাচসমূহে অংশ নিতে পারবেন না।

ঢাকা পোস্ট