ঢাকারবিবার , ১৯ মার্চ ২০২৩

এবার সাকিবের গ্র্যাজুয়েট স্বপ্ন পূরণ

মার্চ ১৯, ২০২৩ ৪:৫১ অপরাহ্ণ । ৮১ জন

২২ গজের ক্রিকেটে সাকিব আল হাসান সবসময় অনন্য এবং অসাধারণ। তবে মাঠের বাইরে সাকিব এবার অর্জন করলেন ভিন্ন এক কীর্তি, পূরণ করেছেন অনেক দিনের স্বপ্ন। রোববার (১৯ মার্চ) নিজের একাডেমিক প্রতিষ্ঠান আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি) থেকে তিনি গ্র্যাজুয়েট ডিগ্রী অর্জন করেছেন।

শিক্ষাক্ষেত্রের এই অর্জনে গর্বের কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। এ সময় তিনি অনেক আনন্দিত বোধ করছেন বলে জানান। সাকিব বলেন, ‌‌‘আজকে আমি খুশি, খুবই আনন্দিত এবং গর্বিত। অবশেষে আমার এই স্বপ্ন পূরণ হলো। খেলার মাঠে হয়তো আমার কিছু অর্জন আছে তবে এটা সবসময় আমার স্বপ্ন ছিল। নাদিয়া আপুকে ধন্যবাদ জানাব আলাদা করে। কারণ তার কারণে আমি এটা কমপ্লিট করতে পেরেছি। ধন্যবাদ নাদিয়া আপুকে।’

dhakapost
সমাবর্তন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সাকিব আল হাসান

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। এ সময় শিক্ষামন্ত্রী সাকিব আল হাসানকে মেডেল পরিয়ে দেন। সাকিব এআইইউবি’র ২০০৯-১০ সেশন থেকে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) ডিগ্রি সম্পন্ন করেছেন।

আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের কোনো ম্যাচ নেই আজ। ফলে আগামীকাল অনুষ্ঠিতব্য দ্বিতীয় ম্যাচের আগে বিশ্রামে কাটাচ্ছে দু’দল। দু’দলের কেউই আজ অনুশীলন করছেন না। এরই ফাঁকে নিজের প্রতিষ্ঠানের সমাবর্তনে ছুটে গেলেন বিশ্বসেরা এই টাইগার অলরাউন্ডার।

আগামীকাল (২০ মার্চ) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়।

ঢাকা পোস্ট