ঢাকারবিবার , ১৯ মার্চ ২০২৩

এশিয়া কাপে বাংলাদেশের স্বর্ণ জয়

মার্চ ১৯, ২০২৩ ৫:০০ অপরাহ্ণ । ১০৫ জন

বাংলাদেশ চাইনিজ তাইপেতে এশিয়া কাপ ওয়ার্ল্ড র্যাংকিং আরচারি টুর্নামেন্ট স্টেজ-১ এ স্বর্ণ জিতেছে। রোববার কাজাখস্তানকে রিকার্ভ মিশ্র দৈতের ফাইনালে দিয়া সিদ্দিকী ও হাকিম আহমেদ রুবেলের সমন্বয়ে গড়া ৫-৩ সেট পয়েন্টে হারিয়েছে বাংলাদেশ।

এর আগে সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে ৫-১ সেট পয়েন্টে হারিয়ে ফাইনালে উঠেছিল হাকিম আহমেদ রুবেলের সঙ্গে দেশসেরা নারী আরচার দিয়া সিদ্দিকীর জুটি। তার আগে কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়াকে ৬-২ সেট পয়েন্টে হারায় বাংলাদেশ।

বাংলাদেশের ৯ সদস্যের দল এই টুর্নামেন্টে অংশ নিয়েছে। ১০ ইভেন্টের মধ্যে বাংলাদেশ অংশ নিয়েছে সাতটিতে। সেগুলো হলো- রিকার্ভ পুরুষ একক, রিকার্ভ মহিলা একক, রিকার্ভ পুরুষ দলগত, রিকার্ভ মিশ্র দলগত, কম্পাউন্ড পুরুষ একক, কম্পাউন্ড মহিলা একক এবং কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্ট।

বাংলাদেশ দল

মো. সাগর ইসলাম (রিকার্ভ পুরুষ), রামকৃষ্ণ সাহা (রিকার্ভ পুরুষ), মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল (রিকার্ভ পুরুষ), মোহাম্মদ আশিকুজ্জামান (কম্পাউন্ড পুরুষ), দিয়া সিদ্দিকী (রিকার্ভ মহিলা) এবং শ্যামলী রায় (কম্পাউন্ড মহিলা)।

টিম ম্যানেজার ও প্রধান প্রশিক্ষক হিসেবে আছেন যথাক্রমে মো. আয়নাল হক স্বপন ও মার্টিন ফ্রেডরিক। এ ছাড়া প্রশিক্ষক হিসেবে আছেন মোহাম্মদ হাসান।

যুগান্তর