ঢাকাবুধবার , ২৯ মার্চ ২০২৩
  • অন্যান্য

মেসির হ্যাটট্রিক ও ১০০তম গোলের ম্যাচে আর্জেন্টিনার ৭ গোল

মার্চ ২৯, ২০২৩ ২:১৫ অপরাহ্ণ । ১৩০ জন

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সহজ জয় পেল আর্জেন্টিনা। এবারের প্রতিপক্ষ কুরাসাওকে রীতিমত গোলবন্যায় ভাসিয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

ম্যাচে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন লিওনেল মেসি, যা তাকে পৌঁছে দিয়েছে জাতীয় দলের জার্সিতে ১০০ গোলের মাইলফলকে।

আজ বুধবার ভোরে ঘরের মাঠ স্তাদিও এল মনুমেন্তালে কুরাসাওকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে লিওনেল স্কালোনির দল।  ম্যাচের ২০তম মিনিটে মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এর ৩ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন নিকোলাস গঞ্জালেস।

৩৩তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন মেসি। ৩৫তম মিনিটে গোল করেন কাতার বিশ্বকাপে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হওয়া এনজো ফার্নান্দেজ। আর ৩৭তম মিনিটে গোল করে হ্যাটট্রিক পূরণ করে ফেলেন আর্জেন্টাইন দলপতি।

বিরতির পর আরো দুটি গোল পায় আর্জেন্টিনা। ৭৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন আনহেল দি মারিয়া। আর ম্যাচ শেষ হওয়ার আগমুহূর্তে দলের ৭ নম্বর ও শেষ গোলটি করেন নাহুয়েল মন্টিয়েল।

প্রথম গোলটির মধ্যে দিয়েই আর্জেন্টিনার জার্সিতে গোলের সেঞ্চুরি পূরণ হয় মেসির। পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো (১২২) ও ইরানের আলী দাইয়ের (১০৯) পর তৃতীয় ব্যক্তি হিসেবে ১০০ আন্তর্জাতিক গোলের মালিক হলেন মেসি। তবে ১০০ গোলের মাইলফলকে দক্ষিণ আমেরিকার প্রথম ফুটবলার তিনি।

আর্জেন্টিনার জার্সিতে ১৭৪ ম্যাচে মেসির গোলসংখ্যা এখন ১০২টি। মেসির আগে ১০০ গোলের কীর্তি গড়েছেন মাত্র দুজন ফুটবলার। ইরানের আলী দাই ১৯৯৩ থেকে ২০০৬ সাল পর্যন্ত খেলে ১০৯ গোল করেছেন। অন্যদিকে মেসির চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো পর্তুগালের হয়ে ১৯৮ ম্যাচে করেছেন ১২২ গোল।

বাংলানিউজ