ঢাকারবিবার , ৭ মে ২০২৩

এসএসসি পাসে বস্ত্র অধিদপ্তরে বিশাল নিয়োগ, পদ ১৮৩

মে ৭, ২০২৩ ১:০৬ অপরাহ্ণ । ২৩০ জন

বস্ত্র অধিদপ্তর ও এর নিয়ন্ত্রণাধীন বিভিন্ন কার্যালয়/শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রতিষ্ঠানে চার ক্যাটাগরির পদে ১৩ থেকে ২০তম গ্রেডে ১৮৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: টেইলার মাস্টার। পদের সংখ্যা: ৬ (স্থায়ী)। আবেদন যোগ্যতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে ড্রেস মেকিংসহ এসএসসি (ভোকেশনাল) টেক্সটাইল কোর্স পাস হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট। পদের সংখ্যা: ৫৬ (৩০টি স্থায়ী ও ২৬টি অস্থায়ী)। আবেদন যোগ্যতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে প্রথম বিভাগে এসএসসি (ভোকেশনাল) টেক্সটাইল কোর্স পাস হতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট। পদের সংখ্যা: ২৬ (৮টি স্থায়ী ও ১৮টি অস্থায়ী)। আবেদন যোগ্যতা: বিজ্ঞান বিভাগে এসএসসি পাস অথবা কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে এসএসসি (ভোকেশনাল) টেক্সটাইল কোর্স পাস হতে হবে। বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)

পদের নাম: অফিস সহায়ক। পদের সংখ্যা: ৯৫ (২৪টি স্থায়ী ও ৭১টি অস্থায়ী)। আবেদন যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

বয়সসীমা : সাধারণ প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। তবে ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর সর্বোচ্চ বয়স ৩০ বছর থাকলে তিনি আবেদন করতে পারবেন।

আবেদন যেভাবে : আগ্রহীদের http://dotr.teletalk.com.bd এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ ১ ও ২ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৩ ও ৪ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১৪ মে থেকে ১৪ জুন ২০২৩, বিকেল ৪টা পর্যন্ত।

সূত্র: ঢাকা পোস্ট