ঢাকামঙ্গলবার , ১৬ মে ২০২৩
  • অন্যান্য

সাকিব-তামিমকে ছাড়াই দেশে ফিরেছে টাইগাররা

মে ১৬, ২০২৩ ৭:৫৮ অপরাহ্ণ । ৭২ জন

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শেষে বাংলাদেশ দল আজ দেশে পৌঁছেছে। স্থানীয় সময় বিকাল ৫টায় হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখে টাইগাররা। যদিও দেশে ফেরেননি অধিনায়কসহ আরও বেশ কয়েকজন ক্রিকেটার।

তামিম ইকবালের ছাড়াও তাইজুল ইসলাম, লিটন দাসরা সময় কাটাবেন লন্ডনেই। এদিকে সাকিব আল হাসান উড়াল দিবেন পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে। এই চার ক্রিকেটার বাদে দেশে ফিরে এসেছেন দলের বাকি ক্রিকেটাররা। যেহেতু আপাতত কোনো সিরিজ নেই সে কারণে বিশ্রামেই সময় কাটাবেন দলের বাকি ক্রিকেটাররা।

এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা তিন ম্যাচ ওয়ানডে সিরিজটি নিজেদের করে নিয়েছে বাংলাদেশ দল। প্রথম ওয়ানডে ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও বাকি দুই ওয়ানডেতে হয় পায় টাইগাররা। অবশ্য দুটি ম্যাচেই বেশ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলে আয়ারল্যান্ড। দ্বিতীয় ওয়ানডে ৩ উইকেটে এবং শেষ ওয়ানডে ম্যাচে বাংলাদেশ দল জয় পায় ৪ রানে।

আগামী ১৪ জুন মাঠে গড়াবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ। এছাড়া বাকি ওয়ানডে সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে ঈদের পরে। যদিও সেই সূচি এখনও নিশ্চিত হয়নি। আইরিশদের বিপক্ষে সিরিজ জেতায়, ওয়ানডে সুপার লিগের তিন নম্বর পজিশনে থেকে শেষ করেছে তামিমের দল। টাইগারদের সামনে আছে শুধু নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড।