ঢাকাসোমবার , ২২ মে ২০২৩
  • অন্যান্য

আইসিসির পুরস্কার বুঝে পেলেন মিরাজ

মে ২২, ২০২৩ ৭:১২ অপরাহ্ণ । ৬১ জন

২০২২ সালে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলের জায়গা পেয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। এমন কীর্তির সম্মাননা হিসেবে আজ নিজের ওয়ানডে ক্যাপটি বুঝে পেয়েছেন এই অলরাউন্ডার। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

২০২২ সালে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই দারুণ সময় কাটিয়েছিলেন মিরাজ। পরবর্তীতে সেই পারফরম্যান্সের পুরস্কার হিসেবে জায়গা পেয়েছিলেন আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে। গেল বছর বল হাতে ১৫ ওয়ানডেতে ২৮.২০ গড়ে ২৪ উইকেট নিয়েছেন মিরাজ। তার সেরা পারফরম্যান্স ছিল ২৯ রান দিয়ে ৪ উইকেট। আর ব্যাট হাতে ৬৬ গড়ে ৩৩০ রান যোগ করেছিলেন নিজের নামের পাশে। যেখানে সমান একটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি ছিল।

মিরাজ ছাড়া বর্ষসেরা এই ওয়ানডে একাদশে বাংলাদেশের আর কেউই জায়গা পাননি। তবে ওয়েস্ট ইন্ডিজ, ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের দুইজন করে জায়গা পেয়েছেন। আর পাকিস্তান ও জিম্বাবুয়ে থেকে একজন করে সুযোগ পেয়েছেন।

বর্ষসেরা ওয়ানডে দল- বাবর আজম (অধিনায়ক), ট্র্যাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম (উইকেটকিপার), সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম জাম্পা।
ঢাকা েপাস্ট