ঢাকাসোমবার , ২২ মে ২০২৩
  • অন্যান্য

দলের বিবর্ণ পারফরম‍্যান্সে বিরক্ত বায়ার্ন কোচ

মে ২২, ২০২৩ ১১:৫৪ পূর্বাহ্ণ । ৪০ জন

লাইপজিগের বিপক্ষে হারে বুন্ডেসলিগায় বায়ার্ন মিউনিখের টানা একাদশ শিরোপা জয়ের স্বপ্নে লেগেছে বড় চোট।  নিজেদের হাত থেকে ছুটে গেছে শিরোপা ভাগ‍্য। আসরের অন্তিম পর্যায়ে এসে দলের বিবর্ণ পারফরম‍্যান্সে ভীষণ বিরক্ত টমাস টুখেল। জার্মান এই কোচ বলেছেন, এই হারের কোনো ব‍্যাখ‍্যা নেই তার কাছে।

জার্মানির শীর্ষ লিগে গত শনিবারের ম্যাচে ৩-১ গোলে হেরে যায় বায়ার্ন। শুরুতে মনে হচ্ছিল সহজ জয়ই পেতে যাচ্ছে জার্মান চ‍্যাম্পিয়নরা। বেশ কিছু সুযোগ তৈরি করা দলটি সের্গে জিনাব্রির গোলে এগিয়ে যায় বিরতিতে। এরপরই পাল্টে যায় খেলার চিত্র। দ্বিতীয়ার্ধে তিন গোল করে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লাইপজিগ।

৩৩ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছে বায়ার্ন। ৬৭ পয়েন্টে দুইয়ে বরুশিয়া ডর্টমুন্ড, তবে তারা ম্যাচ খেলেছে একটি কম। রোববার রাতে আউক্সবুর্কের বিপক্ষে মাঠে নামবে ডর্টমুন্ড। এই ম্যাচে জিতলে শেষ রাউন্ডে শিরোপা ভাগ্য থাকবে তাদেরই হাতে। লিগ জমিয়ে দেওয়া লাইপজিগ ৩৩ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তিনে আছে।

তাদের বিপক্ষে দলের পারফরম্যান্স কোনোভাবেই মেনে নিতে পারছেন না টুখেল। ম্যাচের পর সংবাদ সম্মেলনে উগরে দিয়েছেন ক্ষোভ। তিনি বলেন, আপনি যখন আপনার মানের চেয়ে অনেক নিচে নেমে খেলেন এবং ক্রমাগত মান আরও নামতে থাকে, তখন আপনি ম্যাচ জিততে সংগ্রাম করবেন এবং আপনি যখন ম্যাচ জিততে সংগ্রাম করবেন তখন তা যথেষ্ট নয়।
কীভাবে এমন কিছু হতে পারে, আমার কাছে এর কোনো ব্যাখ্যা নেই। এটা ব্যাখ্যাতীত। আমরা লড়াই করা বন্ধ করে দিয়েছি, একে অপরকে সাহায্য করা বন্ধ করে দিয়েছি, (মাঠে) সাহস দেখানো বন্ধ করে দিয়েছি।”

গত মার্চে চমক দেখিয়ে ইউলিয়ান নাগেলসমানকে সরিয়ে টুখেলকে কোচ করে বায়ার্ন। তখন ক্লাবটির পক্ষ থেকে বলা হয়েছিল, এই মৌসুমে তাদের লক্ষ্যগুলো ঝুঁকির মধ্যে রয়েছে এবং ক্লাবে পরিবর্তন প্রয়োজন। তবে এরপর থেকে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না টুখেল ও বায়ার্নের। চ্যাম্পিয়ন্স লিগ ও জার্মান কাপে শেষ আট থেকে বিদায় নেয় দলটি। এখন বায়ার্নের সামনে শঙ্কা বুন্ডেসলিগা শিরোপা ধরে রাখতে না পারার।

বিডি-প্রতিদিন