ঢাকামঙ্গলবার , ২৩ মে ২০২৩
  • অন্যান্য

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে প্রথমবার দল পেলেন সাকিব

মে ২৩, ২০২৩ ৭:২৫ অপরাহ্ণ । ৬৬ জন

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) দল পেয়েছেন। তাকে সরাসরি দলে ভিড়িয়েছে গল গ্ল্যাডিয়েটর্স। দেশটির সংবাদ মাধ্যম এমনই প্রতিবেদন প্রকাশ করেছে।

এবারই প্রথম শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে যাচ্ছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার। তবে তাদের হয়ে সবগুলো ম্যাচ খেলতে পারবেন না বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। প্রথমদিকের কিছু ম্যাচ খেলতে পারবেন। যেহেতু আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সিরিজ রয়েছে।

গেল মাসে এলপিএল-এর প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশের সাকিব, মুশফিকুর রহিম, লিটন দাস ও আফিফ হোসেনের নাম প্রকাশ করা হয়েছিল। সেখান থেকে সাকিবকে সরাসরি কিনে নিলো গল। যেখানে সাকিবের সঙ্গী হিসেবে আছেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা ও ভানুকা রাজাপাকসে।

অবশ্য এলপিএল-এর খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১১ জুন। তার আগেই ফ্র্যাঞ্চাইজিগুলো তারকা খেলোয়াড়দের সরাসরি চুক্তিতে নিয়ে নিচ্ছে। সাকিব ছাড়া ওয়ানিন্দু হাসারাঙ্গাকে সরাসরি দলে নিয়েছে ক্যান্ডি ফ্যালকনস। দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান ডেভিড মিলারকে দলে নিয়েছে জাফনা কিংস। আর পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে দলে নিয়েছে কলম্বো স্ট্রাইকার্স। এছাড়া ম্যাথু ওয়েডকে ডাম্বুলা জায়ান্টস ও তাব্রাইজ শামসি দলে নিয়েছে ক্যান্ডি।

পাঁচটি দল নিয়ে শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের চতুর্থ আসর মাঠে গড়াবে আগামী ৩০ জুলাই। চলবে ২০ আগস্ট পর্যন্ত। লিগে মোট ২৪টি ম্যাচ হবে। কলম্বোর আর. প্রেমাদাসা ও ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের দলগুলো হলো- গল গ্ল্যাডিয়েটর্স, ডাম্বুলা অরা, জাফনা কিংস, কলম্বো স্ট্রাইকার্স ও ক্যান্ডি ফ্যালকনস।

প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি ছয়জন করে বিদেশি খেলোয়াড় দলে নিতে পারবে। বাকি ১৪ জন নিতে হবে দেশি ক্রিকেটার।

রাইজিংবিডি