ঢাকাবুধবার , ১২ জুলাই ২০২৩

‘তামিম ফিরলে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্ত হবে’

জুলাই ১২, ২০২৩ ৬:০৮ অপরাহ্ণ । ৯৬ জন

গত বৃহস্পতিবার হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। পরে অবশ্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেফে অভিমান ভুলে দেড় মাস পর ক্রিকেটে ফেরার কথা বলেন তামিম।

তামিম আবার ফেরায় অধিনায়কত্বে তাকে দেখা যাবে কিনা তা নিয়ে কিন্তু রয়েছে ধোঁয়াশা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, তামিম ইংল্যান্ড থেকে চিকিৎসা নিয়ে ফেরার পর সব কিছু পরিষ্কার করা সম্ভব হবে।

বেশ কিছু দিন ধরেই পিঠের ব্যথায় ভুগছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তাই চিকিৎসা করাতে ইংল্যান্ড সফরে যাবেন বাংলাদেশ দলের এই ওয়ানডে অধিনায়ক।

৩১ আগস্ট পাকিস্তানে শুরু হতে যাওয়া এশিয়া কাপ এবং ৫ অক্টোবর ভারতে শুরু হতে যাওয়া বিশ্বকাপের মতো বড় দুটি টুর্নামেন্টের আগে নিজেকে শতভাগ ফিট করতে চিকিৎসকের পরামর্শ নিতে ইংল্যান্ড সফরে যাবেন তামিম।

মঙ্গলবার চট্টগ্রামে সংবাদমাধ্যমকে বিসিবির পরিচালক জালাল ইউনুস বলেন, তামিম দুবাই যাচ্ছে, সেখান থেকে ২৫ বা ২৬ তারিখে যুক্তরাজ্য যাবে। লন্ডনে দুটি মেডিকেল সেন্টারে তার সঙ্গে এপয়েন্টমেন্ট হয়েছে, ডাক্তার দেখাবে। সেখান থেকে কি হচ্ছে না হচ্ছে আমাকে আপডেট জানাবে।

তিনি আরও বলেন, আমাদের খুব দ্রুতই ২৫-২৬ জনের একটা প্রাথমিক স্কোয়াড হবে। এজন্য তার সঙ্গে মেডিকেল ফিটনেস দেখে জানানোর কথা। বুঝতে পারব সে কবে জয়েন করবে।

বিসিবির এই পরিচালক আরও বলেন, তামিম আগে ফিরে আসুক, আমরা আলোচনা করছি তার সঙ্গে। তার ফিটনেসের ব্যাপার আছে। সে বলেছে আমি চিকিৎসা করিয়ে আসি। তারপরে অধিনায়কত্ব নিয়ে আলাপ করব।

যুগান্তর