ঢাকাশুক্রবার , ২৮ জুলাই ২০২৩

লন্ডনে দুই দিনের পর্যবেক্ষণে তামিম ইকবাল

জুলাই ২৮, ২০২৩ ৯:২৬ অপরাহ্ণ । ১০৮ জন

লন্ডনে দুই দিনের পর্যবেক্ষণে আছেন পিঠের পুরনো চোটে ভোগা ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। বিশেষজ্ঞ চিকিৎসক দেখানোর পর তামিমকে এই পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

দেবাশীষ তামিমের সঙ্গে লন্ডনে অবস্থান করছেন। শুক্রবার সন্ধ্যায় প্রধান চিকিৎসক দেবাশীষের বরাত দিয়ে বিবৃতিতে বিসিবি জানায় গতকাল থেকে তামিমের চিকিৎসা শুরু হয়েছে।

বিবৃতিতে দেবাশীষ বলেন, ‘তামিম তার কোমরের ব্যথার জন্য একজন মেরুদণ্ড বিশেষজ্ঞর সঙ্গে দেখা করেছে। ব্যথা সামলানোর জন্য কাল বিশেষ চিকিৎসাও করা হয়। সে আগামী দুইদিন পর্যবেক্ষণে থাকবে। এরপর তামিমকে দেখে পরবর্তীতে কি করতে হবে সে সিদ্ধান্ত নেওয়া হবে।’

আফগানিস্তান সিরিজের মাঝে অবসর কাণ্ডের পর বিশ্রামে আছেন তামিম। দুবাইতে পরিবারের সঙ্গে ছুটি কাটানোর পর পিঠের পুরোনো চোটের চিকিৎসার জন্য যান লন্ডনে। সেখানে তিনি মেরুদণ্ড বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ী ব্যাথা উপশমের জন্য ইনজেকশন নেন। এখন আছেন পর্যবেক্ষণে।

ইনজেকশনে কাজ হলে তামিম দেশে দিরে ধীরে ধীরে ফিরবেন খেলায়। আর যদি না হয় তাহলে অস্ত্রোপচার করা হবে।

বিসিবি জানিয়েছে তামিমের জন্য তারা অপেক্ষা করবেন। তামিম ফিরলে তিনিই অধিনায়ক হিসেবে এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন। আর যদি ফিট হয়ে ফিরতে না পারেন তাহলে অন্য কেউ দায়িত্ব নেবেন।

রাইজিংবিডি