ঢাকাবুধবার , ১০ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

নতুন মন্ত্রীদের জন্য ঝকঝকে গাড়ি প্রস্তুত

জানুয়ারি ১০, ২০২৪ ৮:০৫ অপরাহ্ণ । ৯৩ জন

দ্বাদশ সংসদে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে আবারও সরকার গঠন করতে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ। ইতোমধ্যে দলীয় এমপিরা শপথ গ্রহণ করেছেন। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন।

সরকারের নতুন মন্ত্রীদের জন্য ৪০টি ঝকঝকে গাড়ি প্রস্তুত করে রাখা হয়েছে। প্রতিটি গাড়ির জন্য চালকও প্রস্তুত। ২৮টি ক্যামরি এবং প্রতিমন্ত্রীদের জন্য ১২টি ল্যান্সার গাড়ি প্রস্তুত করেছে পরিবহন পুল। বুধবার (১০ জানুয়ারি) সকাল থেকেই পরিবহন পুলের গ্যারেজে সারি বেঁধে সাজিয়ে রাখা হয়েছে কালো রঙের গাড়িগুলো। ঝকঝকে প্রতিটি গাড়ির সামনে পতাকার দণ্ড সাদা কভারে ঢাকা।

পরিবহন কমিশনার আবুল হাসনাত হুমায়ুন কবীর সাংবাদিকদের জানান, গত বছর মন্ত্রীদের শপথ অনুষ্ঠানের দিন ৪০টি গাড়ি দেওয়া হয়েছিল। সে অনুযায়ী এবারও ৪০টি গাড়ি প্রস্তুত করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানায়, গাড়ি প্রস্তুতির বিষয়ে গতকাল মন্ত্রিপরিষদ থেকে পরিবহনের জন্য চিঠি পাঠানো হয়। আজ গাড়ি প্রস্তুতির বিষয়টি জানিয়ে পরিবহন পুল থেকে মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি পাঠানো হবে। মন্ত্রিসভা বিভাগের চাহিদা অনুযায়ী নতুন করে ৪০টি গাড়ি সরবরাহ করা হবে।

শপথ অনুষ্ঠান আয়োজনের প্রধান দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, মন্ত্রিসভার সদস্যদের দপ্তর বণ্টন বৃহস্পতিবারই হবে। এরপর প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের দায়িত্বও বণ্টন করবেন সরকারপ্রধান।

আগামীকাল শপথের মধ্যে দিয়ে পঞ্চম বারের মতো তার নেতৃত্বে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে যাচ্ছে আওয়ামী লীগ। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর থেকে ক্ষমতার বাইরে থাকা আওয়ামী লীগ ১৯৯৬ সালে সপ্তম সংসদ নির্বাচনের মধ্য দিয়ে রাষ্ট্র ক্ষমতায় ফেরে। ২০০৮ সালে নবম সংসদ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দ্বিতীয়বার সরকার গঠন করেন শেখ হাসিনা।

রাইজিংবিডি

Paris