ঢাকারবিবার , ২৮ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

১ রানের অবিশ্বাস্য জয়ে ফাইনালে বাংলাদেশ

জানুয়ারি ২৮, ২০২৪ ৯:০৩ অপরাহ্ণ । ৬৮ জন

জয়ের জন্য শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ নারী দলের শেষ বলে দরকার ছিল ৩ রান। ২ রান হলে ম্যাচ টাই। বাংলাদেশের স্পিনার জান্নাতুল মাওয়ার করা ডেলিভারিতে শাশিনি গামিনি ব্যাট ছুঁয়েছিলেন ঠিকই। কিন্তু দৌড়ে ১ রানের বেশি নিতে পারেননি।

ডাবলস রান নিতে গিয়ে রান আউট হন রাশমি নেথারঞ্জালি। বাংলাদেশ অবিশ্বাস্যভাবে ম্যাচ জিতে যায় ১ রানে। আর এ জয়ে নিশ্চিত হয়ে যায় ত্রিদেশীয় সিরিজের ফাইনাল। কক্সবাজারে ত্রিদেশীয় সিরিজের আরেক দল পাকিস্তান।

প্রথম মুখোমুখিতেও বাংলাদেশ শ্রীলঙ্কাকে হারিয়েছিল। সেবার অবশ্য ৫ উইকেটে সহজ জয় তুলে নিয়েছিল স্বাগতিকরা। এবার জিততে ঘাম ছুটেছে। আগে ব্যাটিং করে বাংলাদেশ ৬ উইকেটে ১১৪ রান করে। জবাবে শ্রীলঙ্কা ১১৩ রানের বেশি করতে পারেননি।

বাংলাদেশের জয়ের নায়ক রাবেয়া। ব্যাট হাতে ৪০ বলে ৫০ রান করেন ৬ বাউন্ডারিতে। পরবর্তীতে বল হাতে ৪ ওভারে ১৮ রানে নেন ১ উইকেট। রাবেয়া বাদে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন আফিয়া আসিমা ইরা। এছাড়া ১২ রান আসে অধিনায়ক সুমাইয়া আক্তারের ব্যাট থেকে।

লক্ষ্য তাড়ায় শ্রীলঙ্কার শুরুর চার ব্যাটসম্যাই রান পেয়েছেন। ওপেনার নিথমি পূর্ণা ২৭, দিমি ভিগাঙ্গা ৩০, ভিশমি গুনারত্না ২৬ ও অধিনায়ক মানুদি দুলানশা ১৩ রান করেন। তাদের ফেরার পর দলের হাল ধরতে পারেননি কেউ।

নিয়ন্ত্রিত বোলিংয়ে বাংলাদেশ ম্যাচটা শেষ দিকে নিয়ে যায়। এরপর শেষ বাজিটা জিতে যায়। বল হাতে বাংলাদেশের হয়ে ১টি করে উইকেট পেয়েছেন নিশি, আনিশা, জান্নাতুল ও রাবেয়া।

৩০ জানুয়ারি একই মাঠে পাকিস্তান ও শ্রীলঙ্কা মুখোমুখি হবে। যারা জিতবে তারা ১ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষে ফাইনাল খেলবে।

রাইজিংবিডি