ঢাকাবুধবার , ৩১ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

শেষ ম্যাচেও পাকিস্তানকে হারাল বাংলাদেশ

জানুয়ারি ৩১, ২০২৪ ৯:৫৬ অপরাহ্ণ । ৭১ জন

আগেই ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ ত্রিদেশীয় টুর্নামেন্টের শেষ ম্যাচেও জয়ের স্বাদ পেল। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল বুধবার (৩১ জানুয়ারি) পাকিস্তান নারী দলকে ৪ উইকেটে হারিয়েছে। এর আগে প্রথমবারের দেখায় বাংলাদেশ জিতেছিল ৩৬ রানে। এই জয়ের ফলে টুর্নামেন্টে অপরাজিত দল হিসেবে ফাইনাল খেলবে বাংলাদেশ।

এর আগে শ্রীলঙ্কাকে দুইবার হারিয়েছে স্বাগতিকরা। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। তারা পাকিস্তানকে একবার হারিয়েছে। প্রথমবারের দেখায় দুই দলের ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়েছিল।

আজ কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে পাকিস্তান ৫ উইকেটে ৯৬ রান করে। জবাবে বাংলাদেশ ৩ ওভার হাতে রেখে ৪ উইকেটে ম্যাচ জিতে নেয়। বাংলাদেশের জয়ের নায়ক রাবেয়া খাতুন। বল হাতে ১৬ রানে ২ উইকেট নেন তিনি। পাকিস্তানের হয়ে ব্যাটিংয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন সামিয়া আফসার। ৫৮ বলে ৫ বাউন্ডারিতে ইনিংসটি সাজান তিনি। এছাড়া ২৬ রান আসে আরিশা আনসারির ব্যাট থেকে। এই দুই ব্যাটসম্যান বাকিরা কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেনি।

লক্ষ্য তাড়ায় বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। রানের খাতা খোলার আগে সুমাইয়া আউট হন। ৯ রানে ড্রেসিংরুমের পথ ধরেন জান্নাতুল মাওয়া। ইভাও ভালো করতে পারেননি। ১৪ রানে থেমে যান। সেখান থেকে অধিনায়ক সুমাইয়া আক্তার ও আফিয়া আসিমা জুটি গড়ে দলকে জয়ের দিকে এগিয়ে নেন। সুমাইয়া ৩৮ ও আফিয়া ১৬ রান করেন।

তবে দুজনের কেউই দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। হাবিবা পিংকি ও উন্নতি অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। পাকিস্তানের হয়ে বল হাতে ১১ রানে ৩ উইকেট নেন অন্বেষা নাসির। ২ উইকেট পেয়েছেন মাহনুর আফতাব।

রাইজিংবিডি