ঢাকারবিবার , ৭ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

শাইনপুকুরের জয়ে চার উইকেট করে নিলেন রিশাদ-নাহিদ

এপ্রিল ৭, ২০২৪ ৯:১৩ অপরাহ্ণ । ৫২ জন

ঢাকা প্রিমিয়ার লিগে রোববারের সবগুলো ম্যাচেই ছিল বৃষ্টির বাধা। এমন দিনে সিটি ক্লাব, শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও রূপগঞ্জ টাইগার্স জয় পেয়েছে। পরিচিত মুখদের মধ্যে ভালো করেছেন রিশাদ হোসেন ও নাহিদ রানা। দুজনেই পেয়েছেন চারটি করে উইকেট।

বিকেএসপির চার নম্বর মাঠে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ২ উইকেটে হারিয়েছে সিটি ক্লাব। আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২০৮ রান করে পারটেক্স। বৃষ্টির কারণে ৪২ ওভারে নেমে এসে ওই রান দুই বল হাতে রেখে তাড়া করে সিটি ক্লাব।

টস জিতে ব্যাট করতে নেমে হাফ সেঞ্চুরি করেন পারটেক্সের তানভীর হায়দার। ১০ চার ও ১ ছক্কা ৬৬ বলে ৬৯ রান করে আউট হন তিনি। এছাড়া ১৮ বলে ৩২ রান আসে ওপেনার মুনিম শাহরিয়ারের ব্যাট থেকে। ৮ ওভারে ৪৩ রান দিয়ে তিন উইকেট নেন সিটি ক্লাবের নাঈমুর রহমান নয়ন।

৪২ ওভারে ২১০ রান তাড়া করতে নেমে সিটি ক্লাবের কোনো ব্যাটারই হাফ সেঞ্চুরি করতে পারেননি। তবুও জেতে তারা। ৫৩ বলে সর্বোচ্চ ৪৪ রান করেন আশিকুল ইসলাম। ৬৩ বলে ৩৯ রান করেন সাদিকুর রহমান। পারটেক্সের হয়ে তিন উইকেট নেন রাকিবুল আতিক।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৮০ রানে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। বৃষ্টিতে ৪৩ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ৮ উইকেটে ২৪২ রান করে। রান তাড়ায় নেমে ৩৫ ওভারে অলআউট হয়ে যাওয়া গাজী গ্রুপ করতে পেরেছে ১৬১ রান।

শুরুতে ব্যাট করা শাইনপুকুরের হয়ে ৭৫ বলে সর্বোচ্চ ৮৪ রান করেন ইরফান শুক্কুর। ৯৯ বল খেলে ৬৩ রান করেন খালিদ হাসান। গাজী গ্রুপের হয়ে ৮ ওভারে ৪৮ রান দিয়ে তিন উইকেট নেন রুয়েল মিয়া।

রান তাড়ায় নেমে শাইনপুকুরের নাহিদ রানার গতিতে ধরাশায়ী হয় গাজী গ্রুপ। ৯ ওভারে ৫৪ রান দিয়ে চার উইকেট নেন তিনি। ৭ ওভারে ৩০ রান দিয়ে চার উইকেট নেন রিশাদ হোসেনও। গাজী গ্রুপের হয়ে ৪৭ বলে সর্বোচ্চ ৩৩ রান করেন সাব্বির হোসেন।

বিকেএসপির তিন নম্বর মাঠে ব্রাদার্স ইউনিয়নকে ৩১ রানে হারিয়েছে রূপগঞ্জ টাইগার্স। শুরুতে ব্যাট করে ১৪৯ রানে অলআউট হয় রূপগঞ্জ। ৪৩ ওভারে নেমে আসা ম্যাচে ১৪৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ১১৬ রানে অলআউট হয়।

রূপগঞ্জের হয়ে ৮০ বলে ৫৭ রান করেন শামসুর রহমান। ব্রাদার্সের হয়ে তিন উইকেট নেন মনির হোসেন। রান তাড়ায় নেমে ৬২ বলে সর্বোচ্চ ২৮ রান করেন আব্দুল মাজিদ। ৪ উইকেট পান রূপগঞ্জের আব্দুল হাশেম।

বাংলানিউজ