ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪

দলে ফিরে যাকে কৃতিত্ব দিলেন আমির

এপ্রিল ২০, ২০২৪ ৯:৫৩ অপরাহ্ণ । ২৮ জন

চার বছর পর পাকিস্তান জাতীয় দলের জার্সি গায়ে দিয়েই মহান আল্লাহর সন্তুষ্টি আদায় করেছেন দেশটির তারকা পেসার মোহাম্মদ আমির।

নিউজিল্যান্ড সিরিজের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন আমির। বৃহস্পতিবার পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বৃষ্টির কারণে ২ বলের পরই ম্যাচটি পরিত্যক্ত হয়। দুই বলে ২ রানে ১ উইকেট নেন আমির। আজ চলছে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। এদিনও খেলছেন মোহাম্মদ আমির।

দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরে তারকা পেসার শাহিন শাহ আফ্রিদিকে কৃতিত্ব দিলেন আমির। তিনি বলেন, আমাকে জাতীয় দলে ফিরিয়ে আনার জন্য কৃতিত্ব পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ব্যবস্থাপনা পরিচালক এবং বিশেষ করে শাহিন শাহ আফ্রিদির। তারা আমার ওপর বিশ্বাস রেখেছেন, আমি চেষ্টা করব তাদের সম্মান রাখতে।

তিনি আরও বলেন, আমি প্রায় চার বছর পর জাতীয় দলে ফিরেছি। আপনি যখন আপনার দেশের প্রতিনিধিত্ব করছেন, তখন এটি একটি ভিন্ন মুহূর্ত এবং সত্যি কথা বলতে, মনে হচ্ছে এটি আমার প্রথম সিরিজ।

আমির আরও বলেন, আমি জাতীয় দলের হয়ে ২০০৯ সালে প্রথম খেলেছি, সেই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। এরপর ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে পাকিস্তান, সেই দলেও আমি ছিলাম। পিসিবি আমাকে জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে ফিরিয়েছে, আমি চেষ্টা করব সামর্থের সর্বোচ্চ উজার করে দিয়ে খেলার জন্য।

নিজের ফিটনেস নিয়ে আমির বলেন, আমি মনে করি আমার ফিটনেস লেভেল ২০১৯ সালের চেয়েও ভালো আছে। আপনি যদি ফিট না হন তবে আপনি নিজেকে সেভাবে প্রকাশ করতে পারবেন না।

প্রসঙ্গত, ২০২০ সালে পাকিস্তানের টিম ম্যানেজমেন্টের ওপর ক্ষুব্ধ হয়ে অভিমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন আমির।

যুগান্তর