ঢাকাসোমবার , ২৭ মে ২০২৪
  • অন্যান্য

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সি প্রকাশ

মে ২৭, ২০২৪ ৮:৪৭ অপরাহ্ণ । ৪৫ জন

টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী বেশিরভাগ দল আগেই নিজেদের জার্সি উন্মোচন করেছে। এ ক্ষেত্রে পিছিয়েছিল বাংলাদেশ দল।

জিম্বাবুয়ে সিরিজ শেষে মার্কিন মুলুকে দল পাড়ি জমানোর পরও টাইগারদের বিশ্বকাপ জার্সির দেখা মেলেনি। দল ঘোষণার পর আকাঙ্ক্ষিত জার্সি গায়ে চড়ানো হয়নি শান্ত বাহিনীর কারও।

তবে একটু দেরিতে হলেও অবশেষে কাঙ্ক্ষিত জার্সির দেখা মিলল। গতকাল রোববার (২৬ মে) রাতে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনে বাংলাদেশ দলের জার্সি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দলে থাকা ১৫ সদস্যের বিশ্বকাপ জার্সি পরা একটি ছবি বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজে আপলোড করা হয়েছে। ছবিটি যুক্তরাষ্ট্রের টেক্সাসে অবস্থানরত দলের টিম হোটেলে তোলা।

জার্সির নকশার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি বিসিবি। ছবিটি পোস্ট করেছে লিখেছে, ‘প্রথমবারের মতো এটা দেখুন! খেলোয়াড়েরা ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে (শুরু হতে যাওয়া) ২০২৪ আইসিসি ছেলেদের বিশ্বকাপের অফিশিয়াল কিটে সেজেছে। ’
মধ্যরাতে ছবি প্রকাশ হতেই তা ভাইরাল। ক্রিকেটপ্রেমীদের অনেকেই জার্সি কেমন লেগেছে সে প্রতিক্রিয়া জানিয়েছেন বিসিবির প্রকাশিত ছবির তলায়।

প্রতিবারের মতো এবারও লাল-সবুজের মিশেলে বাংলাদেশের ঐতিহ্য আর গৌরব ধারণ করেই বিশ্বকাপের জার্সি তৈরি করা হয়েছে। অবশ্য এবারের জার্সিতে সবুজ রঙের আধিক্য। লাল রঙের ব্যবহার হয়েছে শুধু স্ট্রাইপ হিসেবে, জার্সির কাঁধ থেকে বাহু পর্যন্ত। বুকের দুই ধারে হালকা সোনালি স্ট্রাইপও আছে।
জার্সির সামনে সাদা রঙে লেখা বাংলাদেশের নাম, পেছনে খেলোয়াড়ের নাম ও নম্বর ব্যবহার করা হয়েছে। বুকের একপাশে বিসিবি, অন্য পাশে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো।
যাইহোক, টুর্নামেন্ট শুরুর মাত্র ৫ দিন বাকি থাকতে বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি উন্মোচন হলো।
এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ পড়েছে ‘ডি’ গ্রুপে। গ্রুপ পর্বে নাজমুল-সাকিব-মোস্তাফিজদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। বাংলাদেশের প্রথম দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে, পরের দুটি ম্যাচ হবে ওয়েস্ট ইন্ডিজে।

বাংলা নিউজ