ঢাকাবৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

জঙ্গি হামলার আশঙ্কা, ভারত-পাকিস্তান ম্যাচে নিরাপত্তা জোরদার

মে ৩০, ২০২৪ ৮:২৯ অপরাহ্ণ । ২৯ জন

দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর মাত্র দুইদিন পরই শুরু হতে যাচ্ছে বিশ ওভারের বৈশ্বিক মহাযুদ্ধ। এর আগে শঙ্কা দেখা দিয়েছে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ নিয়ে। এই ম্যাচকে ঘিরে জঙ্গি হামলার হুমকি পাওয়ার পর নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ নিয়ে নিউইয়র্কের গভর্নর কার্যালয় থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে।

৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। হামলার হুমকি পাওয়ার পর এই ম্যাচের নিরাপত্তা জোরদার করে গভর্নর কার্যালয়ের বিবৃতিতে বলা হয়েছে, তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন এবং তাদের পাওয়া খবর অনুযায়ী এই মুহূর্তে জনজীবনে নিরাপত্তা আশঙ্কামুক্ত রয়েছে।

এবার নিউ ইয়র্কের কাউন্টি স্টেডিয়াম হবে মোট ৮টি ম্যাচ। এই ম্যাচগুলোয় নিরাপত্তার বিষয়ে নিউ ইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল বলেন, ‘নিউইয়র্ক পুলিশকে বলেছি নিরাপত্তা জোরদার করতে। নজরদারি জোরদার এবং যাচাই-বাছাই করা হচ্ছে। জনগণের নিরাপত্তাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। ক্রিকেট বিশ্বকাপ নিরাপদে উপভোগ্য করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, কর্তৃপক্ষ হুমকির প্রতি সমর্থনমূলক এমন কোনো প্রমাণ এখনো পায়নি, যা দেখে হুমকিকে গুরুত্বের সঙ্গে নেওয়া যায়। তবে আইসিসি জানিয়েছে, নিউ ইয়র্কের ভেন্যু ছাড়াও অন্য ভেন্যুগুলোতেও নিরাপত্তা জোরদার করা হবে।

আইসিসির এক মুখপাত্র বলেছেন, ‘সবার নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের প্রথম লক্ষ্য। আমাদের খুব ভালো এবং শক্তিশালী নিরাপত্তাব্যবস্থা আছে। এই আয়োজনে যেকোনো ধরনের ঝুঁকি কমাতে বৈশ্বিক পরিস্থিতিতে নজর রাখার পাশাপাশি আয়োজক দেশের কর্তৃপক্ষের সঙ্গেও নিবিড়ভাবে কাজ করা হচ্ছে।’

রাইজিংবিডি