ঢাকাবৃহস্পতিবার , ৩০ মে ২০২৪
  • অন্যান্য

‘শুধু আল্লাহকে ভয় পাই’, ফাইনালের আগে রুডিগার

মে ৩০, ২০২৪ ৮:৩১ অপরাহ্ণ । ৩৫ জন

খেলার মাঠে বরাবরই বেশ আমুদে মেজাজে থাকেন আন্টোনিও রুডিগার। রিয়াল মাদ্রিদের এই ডিফেন্ডারের আরেকটি দিকও চোখে পড়ার মত। তা হল তার ধর্মের প্রতি দুর্বলতা। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে আরও একবার সেটা মেলে ধরেছেন এই জার্মান।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে ম্যানচেস্টার সিটিকে বিদায় করে মাইকের সামনে রুডিগার বলেছিলেন, ‘আল্লাহু আকবার’। এই প্রতিযোগিতায় আগামী শনিবার বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে খেলবে রিয়াল। ক্লাব প্রতিযোগিতার সবচেয়ে বড় এই ম্যাচ নিয়ে সব খেলোয়াড়দের মাঝে থাকে বাড়তি রোমাঞ্চ।

এল মুন্দোকে দেওয়া রুডিগারের এক সাক্ষাৎকারে তার প্রতি প্রশ্ন ছিল, আসছে ফাইনাল নিয়ে তার মধ্যে কোনো ভয় কাজ করছে কি না। জবাবে সাবেক চেলসি ডিফেন্ডার জানান সৃষ্টিকর্তার প্রতি অগাধ বিশ্বাসের কথা। সৃষ্টিকর্তা ছাড়া কাউকেই ভয় পান না তিনি।

রুডিগার বলেন, ‘আমার শুধুমাত্র সৃষ্টিকর্তার জন্য ভয় রয়েছে। দিন শেষে আমরা সবাই মানুষ, আপনার তাই কোনো মানুষকে ভয় পাওয়ার কোনো কারণ নেই। আমি মুসলিম এবং আমার খুব দৃঢ় একটা বিশ্বাস আছে, তাই আমি শুধুমাত্র আল্লাহকে ভয় করি, কারণ তিনিই সবকিছুর স্রষ্টা। আপনার অন্য কাউকে ভয় করতে হবে না।’

তবে সিবিএস স্পোর্টস গোলাজোকে দেওয়া ভিন্ন আরেক সাক্ষাৎকারে রুডিগার ফাইনাল নিয়ে কথা বলেছেন মাঠের খেলাকে কেন্দ্র করেই। তিনি বলেন, ‘এখানে সবারই জয়ের ক্ষুধা আছে, সবাই জিততে চায়। সবাই এটা অনুভব করার মত যথেষ্ট বিনয়ী যে, আমাদের প্রতিপক্ষ কোনো সহজ দল নয়। এটা একটা ফাইনাল।’

ঢাকা পোস্ট